Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
ওয়ারিশ,ট্রেড লাইসেন্স,নাগরিক,পারিবারিক,একইনাম,অন্যান্য প্রত্যয়ন পত্র ও সনদ সেবা ইউনিয়ন পরিষদ সেবা ব্যবস্থাপনা,ফেনী
বিস্তারিত
ওয়ারিশ,ট্রেড লাইসেন্স,নাগরিক,পারিবারিক,একইনাম,অন্যান্য প্রত্যয়ন পত্র ও সনদ সেবা  এর জন্য হাল অর্থ বছরের ইউপি ট্যাক্স পরিশোদ করতে হবে এবং ব্যাক্তির জন্ম নিবন্ধন অথবা জাতীয় পরিচয় পত্র সঙ্গে আনতে হবে।

আবেদন লিংক : https://upsebafeni.com/application/eyJpdiI6IjJKQzFSNk5aUmdTWFZHZmxQeGhFNlE9PSIsInZhbHVlIjoiUUY0QzY2dnJHTHp1WXJ4YWlSVDMyQT09IiwibWFjIjoiMzc3N2VkN2ExZGRlOWM3NjM4OTgwZGNhNWMwZWY0Mzk4ZjM2NjI5M2I4MTJlNmM5YWZiMmU5NTE2NDc2MjAyYyJ9


জনগণের প্রয়োজনের তাগিতে প্রায়সময়ই স্থানীয় সরকার বিভাগের অধীনে (ইউনিয়ন পরিষদ) থেকে অনেক গুরুত্বপূর্ণ সেবা প্রয়োজন হয়। দেশে এবং দেশের বাহিরে অবস্থানরত জনগণের প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ এই সেবা গুলোকে গ্রাহকের কাছে খুব সহজে পৌঁছে দিতে “ইনোভেশন আইটি” “ডিজিটাল ইউনিয়ন ব্যবস্থাপনা” নামক একটি সফটওয়্যার তৈরী করেন। উক্ত সফটওয়্যারটি পূর্ণাঙ্গভাবে ইউনিয়ন পরিষদ ব্যবস্থাপনার কাজকে আরো সহজতর করে এক সাথে সকল সেবা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এই সফটওয়্যার এর মাধ্যমে ইউনিয়নের যেকোন ধরনের তথ্য যেকোন সময়ে স্ব স্ব অবস্থানে থেকেই মন্ত্রনালয়, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, উপ-পরিচালক, স্থানীয় সরকার, উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ ও স্ব স্ব পরিষদের চেয়ারম্যানগণ মনিটরিং করতে পারবেন। আমাদের “ডিজিটাল ইউনিয়ন ব্যবস্থাপনা” সফটওয়্যার এর মাধ্যমে নাগরিকদের কোন প্রকার ভোগান্তি ছাড়াই খুব সহজে নাগরিক সেবা গ্রহন করে থাকে। কোভিড কালীন সময়ে এই সুবিধা আরো জোড়ালো ভূমিকা রেখেছে। প্রত্যেক সনদ বারকোড সহ প্রদান করা হয় যাহা তথ্য নকল বা জালিয়াতি’র সম্ভাবনা একেবারেই নেই, যার ফলে যেকোন ধরনের অনুপ্রবেশকারীদের কে সনদ প্রদান থেকে খুব সহজে বঞ্চিত করা যায়। নাগরিকরা তাদের সেবা গ্রহনের জন্য যে কোন স্থান হতে অনলাইনে আবেদন করে সেবা গ্রহন নিশ্চিত করতে পারে। সনদ অনুযায়ী নির্ধারিত ফি অনলাইনে প্রদান ও সকল ট্রানজেকশন অনলাইনে হওয়ায় আর্থিক লেনদেনের হিসাব এবং অডিট সংক্রান্ত যাবতীয় রিপোর্টসহ স্বচ্ছতার সহিত স্বয়ংক্রিয় ভাবে সিস্টেমে সংরক্ষিত থাকে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে দ্রুত নাগরিক সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ায় আমাদের অন্যতম লক্ষ্য। আমরা “ইনোভেশন আইটি দেশের বেশ কয়েকটি জেলায় ”ডিজিটাল ইউনিয়ন পরিষদ ব্যবস্থাপনা" ডিজিটালাইজেশন করে আসতেছি।
ডাউনলোড
প্রকাশের তারিখ
02/06/2023
আর্কাইভ তারিখ
11/07/2024